1. nagorikit@gmail.com : livenewsbd24 : Nagorik IT
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
  •                      
ব্রেকিং নিউজ:
জামালপুর জেলার দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার ছে‌লের দায়ের কোপে মা‌য়ের মৃত্যু ঘাতক ছেলে গ্রেফতার ২০২৪ সালের – ফিতরা নির্ধারন সর্বনিম্ন ফিতরা ১১৫ টাকা থেকে সর্বোচ্চ ২৯৭০ টাকা জানালেন, ইসলামিক ফাউন্ডেশন কবিরাজ থেকে কোটিপতি “বুলবুলি” কবিরাজ ক্যাপসিকাম বিক্রি করতে পেরে অবশেষে হাঁসি ফুটলো কৃষকের মুখে…  সেবার ব্রতে চাকরি’—এই শ্লোগানে বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত জামালপুর সাংবাদিক লাঞ্ছিত করলেন অবৈধ তেলের ব্যবসায়ী মনু  জামালপুর আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত অপরাজেয় বাংলাদেশ এর আয়োজনে সরকারি-বেসরকারি ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে অবহিতকরণ সভা জামালপুরে এডাব এর আয়োজনে সম-নাগরিকত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সিলেটে তৃণমূল নারী উদ‍্যোক্তাদের সভা

অপরাজিত বিশ্বাস অপু সিলেট ব‍্যুরো চিফ।
  • আপডেট করা হয়েছে শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ১৬১ বার পড়া হয়েছে

সিলেটে তৃণমূল নারী উদ‍্যোক্তাদের সভা

 

অপরাজিত বিশ্বাস অপু
সিলেট ব‍্যুরো চিফ।

গতকাল ২৯ ডিসেম্বর, ২০২৩ সিলেটে তৃণমূল নারী উদ্যোক্তা উন্নয়ন, টেকসই ও সক্ষমতা বৃদ্ধি করার ক্ষেত্রে বাধা সমূহ এবং জেন্ডার সমতায়ন ও সামাজিক সাবলম্বি ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ১০টায় সিলেট নগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর আয়োজনে ও কেবি এম ওয়াক্ফ এস্টেট এর সহযোগিতায় উক্ত সভাটি আয়োজন করা হয়।
এতে সিলেটের সকল প্রান্তিক নারী উদ্যোক্তা ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) সিলেট জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে ফ্লিম ফর পিস ফাউন্ডেশনের সভাপতি শীপা হাফিজা বলেছেন, সমাজ, রাজনীতি, অর্থনীতি- সবক্ষেত্রেই নারীরা নিজ নিজ যোগ্যতায় সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছেন। দেশে নারী উদ্যোক্তা দারুণভাবে বাড়ছে। তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করতে পারলে নারীরা আরও এগিয়ে যাবেন। ক্ষুদ্র থেকে বৃহত্তর পর্যায়ে নারী উদ্যোক্তারা দেশ-বিদেশে সুনামের সঙ্গে কাজ করছেন। সৃষ্টি করছেন কর্মসংস্থান। সব ক্ষেত্রে নারীর সফল পদচারণায় এগিয়ে যাচ্ছে দেশ। আমরা যা কিছু অর্জন করছি তার পেছনে নারীদের ভূমিকা সবচেয়ে বেশি। তিনি বলেন, নারীদের অধিকার সুনিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসা-বাণিজ্যে, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থায় নারীদের জন্য বিশেষ সুযোগ ও সুবিধা দিয়ে যাচ্ছেন।
তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর জাতীয় সমন্বয়নকারী অনিতা দাশ গুপ্তার সভাপতিত্বে ও সিলেট মহানগরের সম্পাদক নাফিসা শবনম এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ক্ষুদ্র-মাঝারী নারী উদ্যোক্তা বিষয়ক পরামর্শক মমতাজ ফারুকী চৌধুরী, সমাজকর্মী ডা. নাজরা চৌধুরী, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্র, সহ-সভাপতি নাজনীন আক্তার কনা। অনুষ্ঠানের শুরুতে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট জেলার সম্পাদক সালমা বেগম।
আলোচনা সভা শেষে প্রায় দুই শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিনা অনুমতিতে ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার করা কপিরাইট আইনের লংঘন ।

কারিগরি সহযোগিতায়- নাগরিক আইটি